Thursday, June 5, 2014

ফায়ারফক্সের কিছু অ্যাডঅন... বাজি ধরে বলতে পারি কাজে লাগবেই। ( ২য় পর্ব )

আসসালামু আলাইকুম।

আজকে অ্যাডঅন সম্পর্কিত ২য় পোস্ট করছি। আগের লেখায় আমি কিছু ফায়ারফক্স অ্যাডঅনের সাথে পরিচিত করিয়ে দিয়েছি আপনাদেরকে। আজকেও সেরকম ই একটা প্রচেষ্টা। অ্যাড অন গুলোর নামের সাথে লিঙ্ক সংযুক্ত করে দেওয়া আছে।
  1. Firefox Environment Backup Extension (FEBE) : এই অ্যাডঅন টি ফায়ারফক্সের সবচেয়ে কাজের অ্যাডঅনের মধ্যে একটা। এর মাধ্যমে আপনি আপনার ফায়ারফক্সের সমস্ত ইউজার ডাটা ব্যাকআপ রাখতে পারবেন সিম্পল কয়েকটি ক্লিকের দ্বারা । আর ইচ্ছা করলে আপনি আপনার ইন্সটল করা সকল অ্যাডঅনের ও ব্যাকআপ রাখতে পারবেন। তবে লেটেস্ট রিলিজ কিছু বাগ যুক্ত । আমার রিকমেন্ড থাকবে পুরনো ভারসন ব্যবহার করার। এই অ্যাডঅন টির লেটেস্ট রিলিজ পাওয়া যাবে এই লিঙ্ক থেকে http://softwarebychuck.com/febe/febe.html#latest । এছাড়া ফায়ারফক্সের ওয়েব সাইট থেকেও এটি ইন্সটল করতে পারবেন। ( লিঙ্ক নামের মধ্যে :) )


  2. MultiFox : আপনি যদি বলেন এই অ্যাড অন টি আপনার দরকার নাই তাহলে বুঝব আপনি একজন সৎ মানুষ, আর আপনার কোন ফেইক ফেসবুক আইডি নাই :P । এই অ্যাডঅন টি এক ই সাথে এক ই ব্রাউজার এ একাধিক ফেবু বা জিমেইল বা অন্য কোন একাউন্ট খোলার বা চালানোর পথ করে দেয়। আপনাকে শুধু অ্যাড অন টি ইন্সটল করে যে কোন ট্যাব রাইট ক্লিক করে "open in a new identity profile" লেখাটির শরীরে ছোঁয়া দিতে হবে।


  3. AdblockPlus : এটি ব্রাউজার কে সকল ধরনের অ্যাড থেকে দূরে রাখবে। যারা পিটিসি তে কাজ করেন তাদের জন্য এটি কাজের হতে পারে। কারন এই অ্যাডঅন টি থাকলে অনেক অ্যাডের পেইজ লোড হবে না ফলে নেট বাঁচবে। কিন্তু কিছু পিটিসি আছে যারা adblockplus ডিটেক্ট করতে পারে যেমন নিওবাক্স ( non recommended ptc site ). তবে এই অ্যাড অনের একটাই সমস্যা, একটু বেশি ই র‍্যাম খায়।


  4. Awesome-screenshot-capture : স্ক্রিনশট নেওয়ার যত গুলো অ্যাড অন আছে , আমার কাছে এটি ই বেষ্ট মনে হয়েছে। এর মাধ্যমে আপনি স্ক্রিনশট নিয়ে তা আবার ভালমত ইডিট করতে পারবেন।


  5. Scroll To Top : এই অ্যাড অন টি আপনি যেই পেইজ এ ব্রাউজ করছেন তার ডানদিকে নিচের কোনায় একটি সুদৃশ্য স্ক্রল মেনু যোগ করবে। ফলে এটি দিয়ে আপনি ডিরেক্ট পেইজ এর শেষ অথবা শুরুর প্রান্ততে যেতে পারবেন। কাজের অ্যাড অন।



  6. X-thunder : আর একটি কাজের অ্যাড অন xthunder. এটি আপনার ডাউনলোড ম্যানেজারের মধ্যে সমন্বয়কারি হিসেবে ইউজ হবে। বুঝলেন না ? আপনি যদি একাধিক ডাউনলোড ম্যানেজার ব্যবহার করেন তাহলে কোন ফাইল ডাউনলোডের সময় এই অ্যাড অন টি আপনাকে আপনার পছন্দের ডাওলোড ম্যানেজার সিলেক্ট করার সুযোগ দিবে। এটি একটি ফাইভ স্টার রেটিং পাওয়া অ্যাড অন।

আজকে এই পর্যন্তই থাক । এর পরের পোস্ট (শেষ পর্ব) এ আবার কিছু অসাম অ্যাড অন এবং তাদের কাজ নিয়ে বলব। বোনাস হিসেবে থাকছে কিছু ট্রিক্স :)
ধন্যবাদ।

আর হ্যা, আমার ব্লগ এ ঘুরে আসতে পারেন।
আর যদি পিটিসি কাজে আগ্রহ থাকে এখানে যোগ দেওয়ার অনুরোধ করব । বর্তমান বাজারে সম্ভবত এটিই সবচেয়ে ভাল পিটিসি।
ojoo.com

1 comment:

  1. Discover how THOUSAND of people like YOU are earning their LIVING from home and are fulfilling their wildest dreams right NOW.
    SUBSCRIBE NOW

    ReplyDelete